দুঃখের সুর
- হাসীব ফখরুল ১৭-০৫-২০২৪

রক্তের অক্ষরে লিখিলাম আপনার রূপ:
স্বার্থের জগতে সবাই আজ নিশ্চুপ
হেমিলন দেখিনা, তবুও ইঁদুরের জ্বালাতন
বাঁশিওয়ালা আসেনা তুলেনা সুরের সুরাতন
রাশিয়া আর ইউক্রেন বেঁধে গেছে সমর
বিশ্বের বাজার আজ বিরাট এক গোমর
লেলিহান শিখা জ্বলে সাগরের তলদেশে
মানুষ আজ মানুষ নয় -কুকুরের বেশে
লিলিফুড কাহিনী -নয় কেবল পাতাতে
লেজ নাড়ে শেয়াল মামা সিংহের মাথাতে
ভাগাড়ে গরু নেই -শুকুন আর আসেনা
ঘাস খেয়ে গরুর আজ -পেট আর ভরেনা
মুরগির ডিম আজ নেই কোন দরকার
বাজারে নেমে গেছে বিশাল এক কারবার
হিংটিংছট কথাগুলো এসে গেলো মাথাতে
দুঃখের সুর গেয়ে লিখে নিলাম খাতাতে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।